NewSmSBD.ComLogin Sign Up

বিমানবন্দরে ব্যাগভর্তি তেলাপোকা নিয়ে দম্পতির কাণ্ড!

In আন্তর্জাতিক - 1 week ago - Views : 15
বিমানবন্দরে ব্যাগভর্তি তেলাপোকা নিয়ে দম্পতির কাণ্ড!

তেলাপোকাকে ভয় পায় না এমন নারী খুব কমই আছে। কোথাও তেলাপোকা দেখলেই চমকে উঠেন তারা। কিন্তু এবার নতুন কাণ্ড ঘটিয়েছেন এক দম্পতি। ব্যাগভর্তি তেলাপোকাসহ এক চীনা দম্পতিকে আটক করেছে বিমানবন্দর কর্তৃপক্ষ।

বিমানবন্দরে চেকিংয়ের সময় ওই দম্পতির লাগেজ যখন এক্স রে স্ক্যানারের মধ্যে দিয়ে পাঠানো হয় তখনই জীবন্ত বস্তুর উপস্থিতি নজরে আসে নিরাপত্তাকর্মীদের। তারা বুঝতে পারেন ব্যাগের মধ্যে কোনও

জীবন্ত প্রাণি আছে।

কর্মীদের ধারনা ছিল, হয়তো পোষা কোনও প্রাণিকে লুকিয়ে নিয়ে যাচ্ছেন ওই দম্পতি। কিন্তু ব্যাগ খুলতেই তাদের চোখ একেবারে ছানাবড়া হয়ে যায়। কারণ লাগেজের মধ্যে একটা প্লাষ্টিক ব্যাগে কিলবিল করছিল প্রায় ২০০ টি তেলাপোকা। বিমানবন্দর কর্তৃপক্ষ তেলাপোকার প্যাকেটটি জব্দ করার পর স্ত্রীটি প্রায় কেঁদেই ফেলেছিলেন।

সামান্য তেলাপোকার জন্য তার এমন আচরণ অবাক করেছিল বিমানবন্দরের কর্মীদের। তারা বুঝতে পারছিলেন না এমন কি কারণ থাকতে পারে যার জন্য ল্যাগেজে ভরে তেলাপোকা নিয়ে যেতে হবে।পরে ওই নারীর স্বামী জানান এর আসল রহস্য।

তিনি বলেন, আসলে তার স্ত্রীর ত্বকের পরিচর্যার জন্য তেলাপোকাগুলোকে কাজে লাগানো হয়। ত্বকের যত্নে এটি একটি পুরনো পদ্ধতি। নানারকম ক্রিমের সঙ্গে তেলাপোকা মিশিয়ে প্রলেপ লাগানো হয়।

প্রচলিত আছে, এরকমভাবে তেলাপোকা লাগালে নাকি চর্মরোগ সেরে যায়। সে কারণে ঝুঁকি আছে জেনেও তেলাপোকা নিয়ে প্লেনে উঠতে যাচ্ছিলেন তারা।

তবে তাদের সব শেষ চেষ্টা শেষ পর্যন্ত বিফলে যায়।তেলাপোকা নিয়ে ওই দম্পতিকে প্লেনে উঠতে দেয়নি বিমানবন্দর কর্তৃপক্ষ। সূত্র : ইনডিয়ান এক্সপ্রেস।

Googleplus Pint
Oporna Sharmin
Posts 20
Post Views 356