NewSmSBD.ComLogin Sign Up

ফেসবুকের নতুন টার্গেট মোবাইল ভিডিও

In নতুন প্রযুক্তি - 1 week ago - Views : 32
ফেসবুকের নতুন টার্গেট মোবাইল ভিডিও

২০১৮ সালে ইন্টারনেট ট্রেন্ড বা ইন্টারনেটে যেসব বিষয় বেশি চলবে, তার হিসাব–নিকাশ শুরু হয়ে গেছে। আগামী বছর সামাজিক যোগাযোগের ওয়েবসাইট ফেসবুক কর্তৃপক্ষ তিনটি বিষয়ে বেশি গুরুত্ব দেবে। এ তিনটি বিষয় হচ্ছে—ভিডিও, মোবাইল ও মেসেজিং।

বিজ্ঞাপন ও প্রযুক্তি খাতের বিশেষজ্ঞ ডেভিড ফিশচার বলেন, ভিডিও খাতটি দ্রুত এগিয়ে যাচ্ছে। ফেসবুক কর্তৃপক্ষ মোবাইল ফোনে ভিডিওর বিষয়টির ওপর চোখ রাখবে।

ফেসবুকের ব্যবসা

ও বিপণন পার্টনারশিপের ভাইস প্রেসিডেন্ট হিসেবেও কাজ করছেন ফিশচার। তিনি বলেন, ‘ভিডিওর ক্ষেত্রে আমরা বিস্ফোরণ দেখেছি। ভিডিও দেখা, তৈরি ছাড়াও ব্যবসা ও ব্র্যান্ডিংয়ের ক্ষেত্রেও একই কথা খাটে। আমরা শুধু বেশি বেশি ভিডিও দেখছিই না, মোবাইলের ভিডিও বেশি করে দেখছি।’

ফিশচার বলেন, আগামী বছরে বিজ্ঞাপনদাতাদের জন্য ফেসবুক ওয়াচ ও ইনস্টাগ্রাম স্টোরিজে বিজ্ঞাপন দেওয়ার সুযোগ করে দিতে চাইবে ফেসবুক কর্তৃপক্ষ। এ ছাড়া হোয়াটসঅ্যাপের ব্যবহার বাড়ানোর ক্ষেত্রে আরও কাজ করবে প্রতিষ্ঠানটি।

সম্প্রতি ফেসবুকের মেসেঞ্জার বিভাগের প্রধান ডেভিড মার্কাস বলেন, মেসেঞ্জারে বিভিন্ন প্রতিষ্ঠান ও ব্যবহারকারীদের মধ্যে সম্পর্ক মজবুত করতে চান তাঁরা। এ প্ল্যাটফর্মে বিজ্ঞাপন যুক্ত করে তা থেকে অর্থ আয়ের পরিকল্পনা রয়েছে ফেসবুকের।
www.songbd.ML

Googleplus Pint
Md Shohan Mal
Posts 1
Post Views 33